YouTube Red কি? কিভাবে Red Revenue এড হয় আপনার চ্যানেলে। - TrickMela.com
Friday , May 25 2018
Home / Youtube Zone / YouTube Red কি? কিভাবে Red Revenue এড হয় আপনার চ্যানেলে।

YouTube Red কি? কিভাবে Red Revenue এড হয় আপনার চ্যানেলে।

 

আসসালামু আলাইকুম। অনেকের কাছে প্রশ্ন YouTube Red এইটা আবার কি? বছর দুয়েক আগে বাংলাদেশে একটা বিষয় নিয়ে হৈ চৈ পড়ে গিয়েছিল যে, ইউটিউবে এখন আর ফ্রি ভিডিও দেখা যাবে না। সেই বিষয়টা ছিল ইউটিউব রেড ভিউ। যা প্রথমে আমেরিকায় চালু করা হয়েছিল।

 

ইউটিউব রেড কি?
ইউটিউব রেড ইউটিউবের নতুন একটি সাবস্ক্রিপশন ভিডিও সার্ভিস যা ২৪শে অক্টোবর ২০১৫ সালে শুধু মাত্র ইউএসএ নাগরিকদের জন্য চালু করা হয়েছিল। কিন্তু পরে ইউকে, অস্ট্রেলিয়া সহ বেশ কয়েকটি দেশে এই সার্ভিসটি চালু করা হয়েছে। তবে আর কিছু দিনের মধ্যে আমাদের পাশের দেশ ইন্ডিয়াতে এই সার্ভিস চালু হবে। এই সার্ভিসটি নিতে মাসে ১০ ডলার খরচ করে নিতে হয় এবং নতুন ব্যবহারকারীরা একমাসের ফ্রি ট্রায়ালও পাবেন।

 

 

ইউটিউব রেড ব্যাবহারকারীরা কি কি সুবিধা পাবে
১। সমস্ত ডিভাইসে ইউটিউব ভিডিও বিজ্ঞাপন মুক্ত থাকবে। অর্থ্যাত ইউটিউব রেড সাবস্ক্রিপশন ব্যাবহারকারীরা যখন কোন ভিডিও দেখবেন তখন তাদের ভিডিওতে কোন ধরনের এড সো করবে না।

২। এই সার্ভিসটি ইউজ করলে রেড ইজাররা ফ্রেস এবং Exclusive কন্টেন্ট বা ভিডিও দেখতে পারবে।

৩। ইউটিউব রেড সাবস্ক্রিপশন ব্যাবহারকারীর ৩ নম্বর সুবিধাটি হল ইউটিউব মিউজিক যা আসলে প্লে মিউজিক সেবা পাবে। এই সেবাটি অনেকটা Spotify এর মত। আপনাকে অনলাইনে মিউজিক স্ট্রিম করার সুবিধা দিবে। এবং আপনি অন্যদের মিউজিক স্ট্রিম গুলোও উপভোগ করতে পারবেন।

৪। অনেকেইর মনে একটা ভয় কাজ করতে পারে বা প্রশ্ন থাকতে পারে যারা ইউটিউব রেড সাবস্ক্রিপশন সার্ভিসটা যারা নিয়েছেন তারা যদি আপনার ভিডিও দেখে তাহলে ত আপনার ভিডিওর এড সো করবে না। এবং তা থেকে আপনার আর্ন হবে না। বিষয়টা আমি আরো পরিস্কার ভাবে বলছি।

৫। আপনার ইউটিউব চ্যানেলে Revenue এ দেখবে একটা বাটন আছে Your YouTube Red Revenue এখানে কিছু ডলারও আছে অনেকের তাহলে এই ডলার কিভাবে যোগ হয়?

৬। আপনার একটা ভিডিও যখন রেড সাবস্ক্রাইবাররা দেখবে তখন আপনার ভিডিওর কোন এড তার কাছে সো করবে না। তারা যখন ১০ ডলার দিয়ে রেড সাবস্ক্রিপশন সার্ভসটা নেয় সেই সাবস্ক্রিপশনের একটা পারসেন্টিস আপনার একাউন্টে এড হবে যখন তারা ভিডিও দেখবে। তাই এড সো না করলেও তারা যখন ভিডিও দেখবে আপনার একউন্টে Revenue এড হবে।

 

তাই রেড সাবস্ক্রাইবারদের প্রতি ভয়ের কিছু নেই। তারাও আপনার ভিডিও দেখলে এড সো না করলেও আপনার একাউন্টে রেভিনিউ এড হবে।

Check Also

নতুন Youtuber দের জন্য দুংখ সংবাদ

এখন থেকে Youtube এর Adsense Apply করতে হলে, 10,000 Views & 4000Hours Watchtime, 1000Subscribe না …

Leave a Reply