trickclub এ ৫ টি Editor নেওয়া হবে (বিস্তারিত পোষ্ট এর ভিতর) - TrickMela.com
Thursday , May 24 2018
Home / Trickmela Updates / trickclub এ ৫ টি Editor নেওয়া হবে (বিস্তারিত পোষ্ট এর ভিতর)

trickclub এ ৫ টি Editor নেওয়া হবে (বিস্তারিত পোষ্ট এর ভিতর)

Subscribe Now YouTube Chennel

আসসালামু আলাইকুম সবাই কেমন আসেন আসা করি সবাই ভালো আসেন। চলুন বিস্তারিত শুরু করা যাক

৭ দিনের মধ্যে যে সদস্য মান সম্যত ও বেশি পুষ্ট করবে তাদের মধ্যে থেকে ৫ জনকে  editor  করা হবে।

পোষ্ট করার নিয়ম:

১. কপি পেস্ট সম্পূর্ণরূপে বর্জন করুন।তবে অনেকসময় হুবহু কপি করার প্রয়োজন হয়।তখন অবশ্যই সোর্স উল্লেখ করতে হবে এবং লেখকের নাম থাকলে লেখকের নাম দেয়া বাধ্যতামূলক।এতে করে লেখাচুরির প্রবণতা কমে যাবে এবং মূল লেখকের লেখার আগ্রহ বৃদ্ধি পাবে

২. পোষ্ট করতে হবে শুদ্ধ বাংলায়।আঞ্চলিক ভাষার মিশ্রণ যথাসম্ভব পরিহার করার চেষ্টা করুন।সাধু আর চলিত ভাষার মিশ্রণ এড়িয়ে চলতে চেষ্টা করুন।এতে করে সকলের পড়তেও ভালো লাগবে আর আপনার ভাষাগত দক্ষতা ও বৃদ্ধি পাবে।

৩. রিপোষ্ট বা একই পোষ্ট পুনরায় করা থেকে যতটা সম্ভব  বিরত থাকুন।তবে হ্যাঁ,যদি আপনার রিপোষ্ট আগেরটার চেয়ে সত্যিকার অর্থেই ভালো এবং তথ্যবহুল হয়,তাহলে কোনো আপত্তি নেই।কিন্তু পোষ্ট করার আগে ট্রিকবিডিতে সার্চ করে দেখে নিবেন,ঐ বিষয়ে পূর্ববর্তী সময়ে কোনো পোষ্ট করা হয়েছিলো কিনা?হলে সেটির মান কেমন?এখন যদি আপনার আগের পোষ্টের চেয়ে ভালো ও মানসম্মত পোষ্ট করার সক্ষমতা থাকে,তাহলে অবশ্যই করুন।

৪. সবসময় চেষ্টা করবেন সাজিয়ে গুছিয়ে পোষ্ট করতে।পোষ্টের সাইজ হতে হবে মাঝারি থেকে বড়।কমপক্ষে ১০০ শব্দের উপরে লিখার চেষ্টা করবেন।মনে রাখতে হবে,আপনার উদ্দ্যেশ্য যারা জানেনা তাদেরকে শেখানো।তারা যাতে বুঝতে পারে,সেভাবে যতটা সম্ভব সহজ ও সাবলীলভাবে লিখার চেষ্টা করবেন।ছোট পোষ্ট হলে নজর কাড়তে পারেনা। তাছাড়া অনেক প্রশ্নের উত্তর ও মেলেনা।তাই ১০০ শব্দের কমে পোষ্ট নয়।

৫. পোষ্ট লিখার সময় কয়েকটা অংশে বিভক্ত করে লিখুন।সবকিছু জগাখিচুড়ি পাকিয়ে ফেললে বুঝতে খুবই কষ্ট হয়।তাই বিভিন্ন অংশে বিভক্ত করে লিখুন।

৬. কালার কোড কম ব্যবহার করুন।কালারফুল লিখা হলে সহজেই চোখে পড়ে।কিন্তু ঘনঘন রঙিন লেখা বিরক্তিকর ও বটে।তাই এ বিষয়েও খেয়াল রাখা জরুরী।

Register Ling http://trickclub.ml/wp-login.php?action=register

Leave a Reply