দেশের বাজারে সেরা ৫ স্মার্টওয়াচ - TrickMela.com
Tuesday , February 20 2018
Home / Technology / দেশের বাজারে সেরা ৫ স্মার্টওয়াচ

দেশের বাজারে সেরা ৫ স্মার্টওয়াচ

প্রযুক্তির উন্নয়নের সঙ্গে সঙ্গে হাতঘড়িতেও উন্নয়নের ছোঁয়া লেগেছে। এ্যাপল থেকে স্যামসাং পর্যন্ত বিশ্ব বিখ্যাত ব্র্যান্ডগুলো এখন তৈরি করছে স্মার্টঘড়ি। প্রতিযোগিতার বাজারে এই স্মার্টঘড়িতে নতুন নতুন সব ফিচার যোগ করতে সবাই ব্যস্ত। এই ফিচারগুণেই এই ফোনগুলো অন্যান্য ঘড়ির চেয়ে অনন্য হয়। বাজারে এরই মধ্যে বেশ কয়েকটি ব্র্যান্ডের আকর্ষণীয় সব নকশার স্মার্টঘড়ি পাওয়া যাচ্ছে। এমন পাঁচটি স্মার্টঘড়ির মূল্যসহ তথ্য নিচে দেওয়া হলো।

স্যামসাং গিয়ার এস ৩

ডিভাইসটি স্পোর্টস সুইস ঘড়ির মতো দেখতে। গিয়ার এস ৩ দিয়ে অনলাইন লেনদেন সেবা স্যামসাং পে, জিপিএস ও বিভিন্ন অ্যাপ ব্যবহার করা যাবে। জানা যাবে শারীরিক বিভিন্ন তথ্য। পানিরোধী এ ডিভাইস ব্যবহারকারীর বিভিন্ন কার্যক্রম ট্র্যাক করতে সক্ষম। স্যামসাং এরই মধ্যে স্মার্টঘড়ির জন্য পৃথক অ্যাপ স্টোর চালু করেছে। ডিভাইসটির প্রয়োজনীয় অ্যাপ পাওয়া যাবে সেখান থেকে।

গিয়ার এস ৩-এর মূল্য ৩০০ ডলার ২৪০০০ টাকা।

অ্যাপল ওয়াচ সিরিজ ২

প্রযুক্তি কোম্পানি অ্যাপলের দ্বিতীয় প্রজন্মের স্মার্টঘড়ি এটি। বাজারে বিদ্যমান বিভিন্ন কোম্পানির স্মার্টঘড়ির মধ্যে অ্যাপল ওয়াচ সিরিজ ২ তুলনামূলক আড়ম্বরপূর্ণ, আকর্ষণীয় ও আধুনিক। নারী ও পুরুষ সবার জন্য ব্যবহার উপযোগী এ ডিভাইসের মাধ্যমে অ্যাপল পে, জিপিএস, স্বাস্থ্য-সম্পর্কিত বিভিন্ন তথ্য জানা যাবে। পাশাপাশি আইফোনের সঙ্গে সংযোগ স্থাপনের মাধ্যমে বিভিন্ন অ্যাপ ব্যবহার ও নোটিফিকেশন দেখা যাবে।

ডিভাইসটির মূল্য ৩৯০ ডলার বা ৩১৫০০ টাকা।

হুয়াওয়ে ওয়াচ ২

গুগল নির্মিত অ্যান্ড্রয়েড ওয়্যার অপারেটিং সিস্টেম চালিত এ স্মার্টঘড়িতে বিল্টইন জিপিএস ও হাই-টেক ফিচার রয়েছে। এটি কার্যকারিতা ও নকশার দিক থেকেও বেশ শক্তিশালী। ডিভাইসটিতে অনবোর্ড মিউজিক স্টোরেজ ও ব্লুটুথ হেডফোন সংযোগ সুবিধা রয়েছে। এলটিই সংযোগ সুবিধা থাকায় স্মার্টফোন ছাড়াই কথা বলা যাবে। এটি গুগল অ্যাসিস্ট্যান্ট ও অ্যান্ড্রয়েড পে সমর্থন করে।

হুয়াওয়ে ওয়াচ ২-এর মূল্য ৩০০ ডলার বা ২৪০০০ টাকা।

এলজি ওয়াচ স্পোর্টস

অ্যান্ড্রয়েড ওয়্যার ২.০ অপারেটিং সিস্টেমচালিত এলটিই সংযোগ সুবিধার এলজি ওয়াচ স্পোর্টস এরই মধ্যে পরিধেয় প্রযুক্তি পণ্যপ্রেমীদের নজর কেড়েছে। ডিভাইসটিতে ভয়েস কল, জিপিএস ও অনলাইন লেনদেনসহ স্বাস্থ্যসংশ্লিষ্ট একাধিক ফিচার রয়েছে। এলজি ওয়াচ স্পোর্টসে স্মার্টফোন ছাড়াই টেক্সট মেসেজ ও বিভিন্ন নোটিফিকেশন দেখা যাবে।

এলজি ওয়াচ স্পোর্টস মূল্য ২৫০ ডলার বা ২০০০০ টাকা।

ফসিল কিউ ওয়ান্ডার

ফসিল নারীদের জন্য আকর্ষণীয় নকশার ঘড়ি নির্মাতা হিসেবে ব্যাপক পরিচিত। প্রতিষ্ঠানটির কিউ ওয়ান্ডার স্মার্টঘড়িও নারীদের জন্য বিশেষভাবে নকশা করা হয়েছে। ডিভাইসটিতে কোনো মোবাইল পেমেন্ট বা জিপিএস প্রযুক্তি নেই।

অ্যান্ড্রয়েড ওয়্যার অপারেটিং সিস্টেমচালিত এ ডিভাইসের মূল্য ২৫৫ ডলার বা ২০৫০০ টাকা।

 

দেশের বাজারে সেরা ৫ স্মার্টওয়াচ

Check Also

এন্ড্রোয়েড ললিপপ এবং মার্শম্যালোর মধ্যে পার্থক্য কি! দেখতে তো দুটোই এক রকম মনে হয়!

Android এর সব সংস্করণের নাম করণ ই বিভিন্ন মজাদার খাওয়ার নামের উপরই করা হয়েছে। ললিপপ  ও …

Leave a Reply