আগের ভুল আর করলেন না কলকাতার মহারাজ! - TrickMela.com
Monday , May 21 2018
Home / Sports News / আগের ভুল আর করলেন না কলকাতার মহারাজ!

আগের ভুল আর করলেন না কলকাতার মহারাজ!

ভারতের সাবেক সফলতম এই অধিনায়ক চলতি বছরের ফেব্রুয়ারিতে এক বিব্রতকর অবস্থায় পড়েছিলেন। ভারতের মাটিতে ৪ ম্যাচের টেস্ট সিরিজ খেলতে গিয়েছিল অস্ট্রেলিয়া দল। আগ বাড়িয়ে অজিদের হোয়াইটওয়াশের হুমকি দিয়ে সেবার মহাবিব্রতকর ঘটনার মুখোমুখি হয়েছিলেন সৌরভ গাঙ্গুলী। ভারত সিরিজ জিতেছিল ২-১ ব্যবধানে। তাই এবার যখন অজিরা ৫ ম্যাচের ওয়ানডে সিরিজ খেলতে ভারতে গেছে, আগের ভুল আর করলেন না কলাকতার মহারাজ! বললেন, হোয়াইটওয়াশ নয়; সিরিজ জিতবে ভারত।

গাঙ্গুলী বলেছেন, ‘অস্ট্রেলিয়া শক্তিশালী দল। তাদের বিপক্ষে সব ম্যাচ জেতা সম্ভব নয়। তবে নিজ মাটিতে ভারতকেও হারানো কঠিন। শ্রীলঙ্কার মতো ৫-০ হওয়ার সম্ভাবনা খুবই কম। কারণ অস্ট্রেলিয়া ওয়ানডেতে অনেক শক্তিশালী। তারা ভারতকে সহজে ছেড়ে দিবে না।
তবে এটা ঠিক, সিরিজ ভারতই জিতবে। ‘

অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজ জিততে হলে ভারতকে বোলিং-এ বিভাগে আরও ভালো করতে হবে বলে মনে করেন গাঙ্গুলী। ২০১৩ সালে সিরিজের প্রতিটি ম্যাচেই অজি ব্যাটসম্যানরা বড় স্কোর গড়েছিল। তিনি বলেন, ‘দেশের মাটিতে ভারতের পেসাররা খুব বেশি ভালো করতে পারে না। হঠাৎ করে স্পিনাররাও নিজেদের মেলে ধরতে ব্যর্থ হয়। তাই আসন্ন সিরিজ জিততে হলে পেসার ও স্পিনারদের প্রতি ম্যাচেই ভালো পারফরমেন্স করতে হবে।

২০১৯ বিশ্বকাপকে সামনে রেখে দলে তরুণদের বেশি প্রাধান্য দিচ্ছে ভারতীয় নির্বাচকরা। নির্বাচকদের এমন সিদ্বান্তে একমত পোষণ করে গাঙ্গুলী বলেন, ‘নির্বাচকরা তরুণ ক্রিকেটারদের পরখ করে নিতে চান। ২০১৯ বিশ্বকাপের আগে এটা একটা ভালো পদক্ষেপ। প্রস্তুত হবার জন্য আমাদের হাতে যথেষ্ট সময় আছে। একটা ভালো দল তৈরি করতে হলে এই পদ্ধতিটা খুবই গুরুত্বপূর্ণ। এতে শক্তিশালী দল গঠন করা সহজ হয়। ‘

যুবরাজ সিংকে ছাড়াই অস্ট্রেলিয়ার বিপক্ষে প্রথম ৩ ওয়ানডের দল ঘোষণা করেছে ভারত। যে কারণে দেশটির ক্রিকেটাঙ্গনে শোরগোল উঠেছে যে, যুবরাজের ক্যারিয়ার হয়তো শেষ। কিন্তু সেটা মনে করেন না গাঙ্গুলী, ‘চেষ্টা করলে আবারো দলে ফিরতে পারবে যুবরাজ। সত্যিই যুবরাজ যদি ফুরিয়ে না গিয়ে থাকে, তবে তার পক্ষে ফিরে আসা সম্ভব। তবে পারফরমেন্স করেই ফিরতে হবে যুবরাজকে।

Check Also

নিয়ে নিন প্রতি রেফার এ 0.001 LTC Free=৫ থেকে ৭টাকা। দেখে নিন কিভাবে নিবেন। Instant Payment with Live Payment Proof.

Hello Friends আপনারা সবাই কেমন আছেন? আশা করি ভালো আছেন। কারণ TRICKMELA এর সাথে থাকলে …

Leave a Reply