দেখে নিন বিশ্ব একাদশের ম্যাচের সময়সূচি এবং দেখাবে যেসব চ্যানেল - TrickMela.com
Monday , December 10 2018
Home / Sports News / দেখে নিন বিশ্ব একাদশের ম্যাচের সময়সূচি এবং দেখাবে যেসব চ্যানেল

দেখে নিন বিশ্ব একাদশের ম্যাচের সময়সূচি এবং দেখাবে যেসব চ্যানেল

পাকিস্তানের বিপক্ষে তাদেরই মাটিতে বিশ্ব একাদশ মুখোমুখি হবে। খেলবে একটি টি-টোয়েন্টি সিরিজ। সিরিজের তিন ম্যাচই আন্তর্জাতিক ম্যাচের স্বীকৃতি পাচ্ছে। আর এই সিরিজে বিশ্ব একাদশের হয়ে খেলবেন বাংলাদেশি ওপেনার তামিম ইকবাল। এরই মধ্যে ১৪ সদস্যের দলও ঘোষণা করেছে আইসিসি।

 

এই দলে তামিম ছাড়াও দক্ষিণ আফ্রিকা, শ্রীলঙ্কা ও ওয়েস্ট ইন্ডিজের বেশ কয়েকজন তারকা ক্রিকেটার রয়েছেন। তাঁদের মধ্যে উল্লেখযোগ্য হাশিম আমলা, ড্যারেন স্যামি ও থিসারা পেরেরা। আছেন ইংলিশ সাবেক অধিনায়ক পল কলিংউডও।

১৪ সদস্যের এই দলের নেতৃত্বে থাকছেন দক্ষিণ আফ্রিকার ফাফ ডু প্লেসি। ১২, ১৩ এবং ১৫ সেপ্টেম্বর লাহোরের গাদ্দাফী স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে এই ম্যাচ তিনটি।

বিশ্ব একাদশ : হাশিম আমলা, তামিম ইকবাল, ফাফ ডু প্লেসি, জর্জ বেইলি, পল কলিংউড, বেন কাটিং, ডেভিড মিলার, গ্রান্ট এলিয়ট, টিম পেইন, থিসারা পেরেরা, ইমরান তাহির, ড্যারেন স্যামি, মরনে মরকেল, স্যামুয়েল বদ্রি।

বাংলদেশের গাজী টিভি এবং টেন স্পোর্টস, পিটিভি স্পোর্টস (পাকিস্তান) সহ বেশ কয়েকটি চ্যানেলে ম্যাচগুলো সরাসরি সম্প্রচার করবে।

দেশের মাটিতে বিশ্ব একাদশের বিপক্ষে তিন ম্যাচের টোয়েন্টি-টোয়েন্টি সিরিজ পরিচালনার জন্য আম্পায়ারদের নাম ঘোষণা করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। লাহোরে আগামী ১২ সেপ্টেম্বর শুরু হবে তিন ম্যাচের টি-২০ সিরিজ।

এই সিরিজ দিয়ে আট বছর পর আবারও পাকিস্তানের মাটিতে ফিরতে যাচ্ছে আন্তর্জাতিক ক্রিকেট।

১২ সেপ্টেম্বর গাদ্দাফি স্টেডিয়ামে সিরিজের প্রথম টি-২০ ম্যাচে অনফিল্ড আম্পায়ার হিসেবে থাকবেন পাকিস্তানের দুই আন্তর্জাতিক আম্পায়ার আলিম দার ও আহসান রাজা। ওই ম্যাচে টিভি আম্পায়ারের দায়িত্ব পালন করবেন পাকিস্তানের সোজাব রাজা।

১৩ সেপ্টেম্বর গাদ্দাফি স্টেডিয়ামে সিরিজের দ্বিতীয় টি-২০ ম্যাচে অনফিল্ড আম্পায়ার হিসেবে থাকবেন পাকিস্তানের আহমেদ শাহহাব ও সোজাব রাজা। ওই ম্যাচে টিভি আম্পায়ারের দায়িত্ব পালন করবেন পাকিস্তানের আহসান রাজা।

১৫ সেপ্টেম্বর একই ভেন্যুতে অনুষ্ঠিত হবে সিরিজের তৃতীয় ও শেষ টি-২০ ম্যাচ। ওই ম্যাচে অনফিল্ড আম্পায়ার হিসেবে থাকবেন পাকিস্তানের আহসান রাজা ও সোজাব রাজা। ওই ম্যাচে টিভি আম্পায়ারের দায়িত্ব পালন করবেন পাকিস্তানের আহমেদ শাহহাব।

প্রত্যকটি ম্যাচের জন্য স্যার রিচি রিচার্ডসনকে রেফারির দায়িত্ব দিয়েছে ক্রিকেটের প্রধান সংস্থা আইসিসি। ২০০৯ সালের পর এই প্রথমবার কোনো ম্যাচ কর্মকর্তাকে পাকিস্তান পাঠালো আইসিসি।

Check Also

হোয়াইট ওয়াশ হওয়ার পর ম্যাচ হারের জন্য যাকে দুষলেন অধিনায়ক

    স্পোর্টস ডেস্ক: মাত্র ৯ রানের পুঁজি নিয়ে বাংলাদেশকে হারিয়ে দিলেন রশিদ খান। টি-টোয়েন্টি …

Leave a Reply