দ্বিতীয় টেস্ট থেকে তামিমের নাম প্রত্যাহার - TrickMela.com
Sunday , September 23 2018
Home / Sports News / দ্বিতীয় টেস্ট থেকে তামিমের নাম প্রত্যাহার

দ্বিতীয় টেস্ট থেকে তামিমের নাম প্রত্যাহার

দ্বিতীয় টেস্ট থেকে তামিমের নাম প্রত্যাহার

ইনজুরির কারণে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে চলমান সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট থেকে নাম প্রত্যাহার করে নিয়েছেন বাংলাদেশের তারকা ওপেনার তামিম ইকবাল। সিরিজের আগে বোনোনিতে অনুষ্ঠিত প্রস্তুতি ম্যাচে বাম উরুতে পাওয়া আঘাত আরও বেড়ে যাওয়ায় ব্লোয়েমফন্টেইন টেস্ট থেকে নাম প্রত্যাহার করে নিতে বাধ্য হন এ ড্যাশিং ওপেনার।

পচেফস্ট্রুমে বাংলাদেশের ৩৩৩ রানে পরাজিত হওয়া প্রথম ম্যাচের প্রথম ইনংসে ৩৯ রান করলেও দ্বিতীয় ইনিংসে শূন্য রানে আউট হন তামিম।

প্রথম টেস্টের পর স্ক্যান করলে তার গ্রেড ১ ইনজুরি নিশ্চিত হওয়া গেছে। এ ধরনের ইনজুরি থেকে সেরে উঠতে সাধারণত চার সপ্তাহ সময় লাগে। তবে বাংলাদেশ টিম ম্যানেজমেন্টের আশা তামিম দ্রুত সেরে উঠে ওয়ানডে সিরিজের আগে ফিটনেস পরীক্ষায় উত্তীর্ণ হবেন। তেমন আশা থেকে তাকে দলের সঙ্গে দক্ষিণ আফ্রিকায় রাখা হচ্ছে। দ্বিতীয় ম্যাচে তামিমের জায়গায় ওপেনার হিসেবে সৌম্য সরকারকে খেলানো হতে পারে।

চলমান টেস্ট সিরিজে বিশ্রাম দেয়ায় টাইগার দলে নেই অলরাউন্ডার সাকিব আল হাসান। এবার তামিমকে প্রত্যাহার করায় ২০১৩ সালের মার্চের পর প্রথমবার একই ম্যাচে দলের দুই সর্বোচ্চ রান সংগ্রহকারীকে মিস করছে বাংলাদেশ দল। ২০১৩ সালে শ্রীলংকার বিপক্ষে গল টেস্ট মিস করেছিলেন উভয়েই।

পক্ষান্তরে শুক্রবার শুরু হওয়া দ্বিতীয় টেস্টে ফাস্ট বোলার মরনে মরকেলকে ছাড়া মাঠে নামতে হবে স্বাগতিক দক্ষিণ আফ্রিকাকে।

Check Also

হোয়াইট ওয়াশ হওয়ার পর ম্যাচ হারের জন্য যাকে দুষলেন অধিনায়ক

    স্পোর্টস ডেস্ক: মাত্র ৯ রানের পুঁজি নিয়ে বাংলাদেশকে হারিয়ে দিলেন রশিদ খান। টি-টোয়েন্টি …

Leave a Reply