নিজের ভুল স্বীকার করে নিলেন মুশফিক - TrickMela.com
Saturday , May 26 2018
Home / Sports News / নিজের ভুল স্বীকার করে নিলেন মুশফিক

নিজের ভুল স্বীকার করে নিলেন মুশফিক

নিজের ভুল স্বীকার করে নিলেন মুশফিক

ম্যাচের আগের দিন উইকেট নিয়ে মুশফিক বলেছিলেন, এটা পুরোপুরি ব্যাটিং উইকেট, একেবারে ফ্ল্যাট।এমন উইকেটে টসে জেতার অর্থ প্রথমে ব্যাটিং। কিন্তু মুশফিক করলেন ঠিক তার উল্টো।স্বাগতিকদের আগে ব্যাট করতে পাঠিয়ে নিজেদের পা কুড়াল মেরে বসলেন।

দ্বিতীয় ইনিংসে বাংলাদেশ অলআউট ৯০ রানে।বাংলাদেশের টেস্ট ইতিহাসে এটা ৫ম সর্বনিন্ম স্কোর। আর দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সর্বনিন্ম। হার ৩৩৩ রানে। রানের হিসেবে এটা বাংলাদেশের দ্বিতীয় বড় ব্যবধানে হার।

তবে সব কিছু ছাপিয়ে এখনও আলোচনায় মুশফিকের বিতর্কিত সিদ্ধান্ত।কেন আগে ব্যাট না করার মতো আত্মঘাতি সিদ্ধান্ত নিলেন? ম্যাচ শেষে পুরস্কার বিতরণী অনুষ্ঠানেও এই প্রশ্নের মুখোমুখি হতে হয়েছে বাংলাদেশ অধিনায়ককে। মাথা নেড়ে নিজের ভুলটা স্বীকারও করে নিয়েছেন তিনি।

মুশফিক বলেন,‘ আসলে আমি মনে করেছিলাম এই উইকেটে প্রথমে ব্যাট করে বড় স্কোর গড়া কঠিন হবে। বুঝতে পারিনি উইকেট এতটা ফ্ল্যাট হবে। এ ভুলটা ব্যবধান গড়ে দিয়েছে। আমাদের প্রথম ইনিংসে আরো ভালো করা দরকার ছিল। দ্বিতীয় ইনিংসে আমরা খুব হতাশার বাটিং করেছি। মনে নেই কবে ১০০ রানের মধ্যে অলআউট হয়ে গেছি।’

প্রথম টেস্টে দাঁড়াতেই পারেনি বাংলাদেশ। সাদা পোশাকে আরও একটা ম্যাচ বাকি। সেই ম্যাচে যে ভালো কিছু হবে না সেটা বোঝাই যাচ্ছে। তবে আশাবাদী বাংলাদেশ অধিনায়ক। ঘুরে দাঁড়াতে চান তিনি। মুশফিক বলেন,‘নতুন পরিকল্পনা নিয়ে আমরা পরের ম্যাচে ঘুরে দাঁড়াতে চাই। মুমিনুল ও মাহমুদউল্লাহ এই ম্যাচে ভাল ব্যাটিং করেছে। বল হাতেও মুমিনুল দারুণ খেলেছে। সঙ্গে মুস্তাফিজ ভালো করেছে। এটা ইতিবাচক। আমাদের  মানসিকভাবে শক্ত হতে হবে। উন্নতি করতে হবে।’

দুই ম্যাচ টেস্ট সিরিজের প্রথমটিতে দক্ষিণ আফ্রিকার কাছে ৩৩৩ রানের বিশাল ব্যবধানে হেরেছে বাংলাদেশ। পচেফস্ট্রুমে দক্ষিণ আফ্রিকার দেয়া ৪২৪ রানের লক্ষ্যে মাত্র ৯০ রানেই গুটিয়ে যায় টাইগাররা।

১ম ইনিংসে ৩ উইকেটে ৪৯৬ রান করে ইনিংস ঘোষণা করে দক্ষিণ আফ্রিকা। জবাব দিতে নেমে ৩২০ রানেই অলআউট বাংলাদেশ। দ্বিতীয় ইনিংসে ৬ উইকেট খুইয়ে ২৪৭ রান করে স্বাগতিকরা। জয়ের জন্য বাংলাদেশের লক্ষ্য দাঁড়ায় ৪২৪ রান।

Check Also

নিয়ে নিন প্রতি রেফার এ 0.001 LTC Free=৫ থেকে ৭টাকা। দেখে নিন কিভাবে নিবেন। Instant Payment with Live Payment Proof.

Hello Friends আপনারা সবাই কেমন আছেন? আশা করি ভালো আছেন। কারণ TRICKMELA এর সাথে থাকলে …

Leave a Reply