বাংলাদেশ-দক্ষিণ আফ্রিকা টেস্ট সিরিজের দায়িত্বে থাকছেন যারা - TrickMela.com
Monday , July 23 2018
Home / Sports News / বাংলাদেশ-দক্ষিণ আফ্রিকা টেস্ট সিরিজের দায়িত্বে থাকছেন যারা

বাংলাদেশ-দক্ষিণ আফ্রিকা টেস্ট সিরিজের দায়িত্বে থাকছেন যারা

বাংলাদেশ-দক্ষিণ আফ্রিকা টেস্ট সিরিজের দায়িত্বে থাকছেন যারা

দুই ম্যাচের টেস্ট সিরিজ দিয়ে বৃহস্পতিবার থেকে শুরু হতে যাচ্ছে বাংলাদেশ ক্রিকেট দলের বহুল প্রতীক্ষিত দক্ষিণ আফ্রিকা সফর। পচেফস্ট্রুমে অনুষ্ঠিত হতে যাওয়া এই ম্যাচের মধ্য দিয়ে অবসান ঘটবে প্রোটিয়ার মাটিতে বাংলাদেশের খেলার জন্য দীর্ঘ ৯ বছরের অপেক্ষার। দু’দলের মধ্যকার এই সিরিজকে সামনে রেখে ম্যাচ পরিচালনার দায়িত্বে থাকা ম্যাচ অফিসিয়ালদের তালিকা প্রকাশ করেছে আইসিসি।

সফরকারীদের সাথে ঘরের মাঠে প্রোটিয়াদের এই লড়াই সুষ্ঠভাবে পরিচালনার জন্য ম্যাচ অফিসিয়াল হিসেবে বেছে নেওয়া হয়েছে নিউজিল্যান্ডের ক্রিস গ্যাফানি, অস্ট্রেলিয়ার ব্রুস অক্সেনফোর্ড, শ্রীলঙ্কার কুমার ধর্মসেনা ও রঞ্জন মাদুগালে’কে।

Also Read –

বাংলাদেশ-দক্ষিণ আফ্রিকা টেস্ট সিরিজের দায়িত্বে থাকছেন যারা

নেইমারকে বিক্রি করাটা ‘বাজে সিদ্ধান্ত ছিল’

যার মধ্য থেকে প্রথম টেস্টে ম্যাচ পরিচালনার জন্য অন-ফিল্ড আম্পায়ার হিসেবে দায়িত্ব পেয়েছেন ক্রিস গ্যাফানি ও ব্রুস অক্সেনফোর্ড। দু’দলের মধ্যকার প্রথম লড়াইয়ে তৃতীয় আম্পায়ার হিসেবে নিয়োজিত থাকবেন শ্রীলঙ্কার কুমার ধর্মসেনা আর ম্যাচ রেফারির ভূমিকায় থাকবেন রঞ্জন মাদুগালে।

পচেফস্ট্রুমে অনুষ্ঠিত প্রথম টেস্টের পর ৬-১০ই অক্টোবর ব্লুমফন্টেইনে অনুষ্ঠিত হবে দু’দলের মধ্যকার সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট ম্যাচ। সিরিজ নির্ধারণী এই টেস্টে ম্যাচ রেফারির দায়িত্বে রঞ্জন মাদুগালে থাকলেও পরিবর্তন আসবে ফিল্ড-আম্পায়ারদের মধ্যে। প্রথম টেস্টে টিভি আম্পায়ার অর্থাৎ তৃতীয় আম্পায়ারের দায়িত্ব পালন করা ধর্মাসেনা এই ম্যাচে নিয়োজিত থাকবেন ফিল্ড আম্পায়ারের ভূমিকায়। তাঁর সাথে ম্যাচ পরিচালনার দায়িত্বে থাকবেন অক্সেনফোর্ড। আর এই টেস্টে তৃতীয় আম্পায়ারের দায়িত্ব পালন করতে দেখা যাবে নিউজিল্যান্ডের ক্রিস গ্যাফানিকে।

প্রসঙ্গত, বাংলাদেশ দলের দক্ষিণ আফ্রিকা সফরের প্রথম টেস্ট ২৮শে সেপ্টেম্বর থেকে ২রা অক্টোবর পর্যন্ত ও সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট ম্যাচটি ৬ থেকে ১০ অক্টোবর অনুষ্ঠিত হবে। টেস্ট সিরিজের পর অনুষ্ঠিত হবে ওয়ানডে সিরিজ। দু’দলের মধ্যকার ওয়ানডে সিরিজের তিনটি ম্যাচ অনুষ্ঠিত হবে যথাক্রমে ১৫, ১৮ ও ২২শে অক্টোবর। আর ওয়ানডে সিরিজ শেষে ২৬শে অক্টোবর ও ২৮শে অক্টোবর দু’ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ দিয়ে সমাপ্তি ঘটবে সফরকারী বাংলাদেশ দলের বহুল প্রতীক্ষিত দক্ষিণ আফ্রিকা সফরের।

উল্লেখ্য, টেস্ট ও ওয়ানডে সিরিজের প্রতিটি ম্যাচ বাংলাদেশ সময় অনুযায়ী দুপুর ২টা থেকে শুরু হবে। অন্যদিকে, দু’দলের মধ্যকার প্রথম টি-টোয়েন্টি রাত ১০টায় ও সফরের শেষ টি-টোয়েন্টি ম্যাচ বাংলাদেশ সময়ানুযায়ী সন্ধ্যা ৬.৩০ মিনিট থেকে শুরু হবে।

Check Also

হোয়াইট ওয়াশ হওয়ার পর ম্যাচ হারের জন্য যাকে দুষলেন অধিনায়ক

    স্পোর্টস ডেস্ক: মাত্র ৯ রানের পুঁজি নিয়ে বাংলাদেশকে হারিয়ে দিলেন রশিদ খান। টি-টোয়েন্টি …

Leave a Reply