ফিফার বর্ষসেরা একাদশে রিয়ালের জয় জয়কার। - TrickMela.com
Sunday , May 27 2018
Home / Sports News / ফিফার বর্ষসেরা একাদশে রিয়ালের জয় জয়কার।

ফিফার বর্ষসেরা একাদশে রিয়ালের জয় জয়কার।

ফিফার বর্ষসেরা একাদশে রিয়ালের জয় জয়কার।

 

টানা দ্বিতীয়বার চ্যাম্পিয়ন্স লিগ জয়ের পর অনুমিতভাবে ফিফা ফিফপ্রোর বিশ্ব একাদশের প্রাথমিক তালিকায় দেখা যাচ্ছে রিয়াল মাদ্রিদের জয়জয়কার। বিশ্ব ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা থেকে প্রকাশিত তালিকায় মাদ্রিদ থেকে সর্বোচ্চ সংখ্যক খেলোয়াড় এতে জায়গা করে নিয়েছেন। স্প্যানিশ জায়ান্টদের দল থেকে সর্বোচ্চ ১৩ জন জায়গা করে নেন। ঘোষিত ৫৫ সদস্যের প্রাথমিক তালিকায় সমান আটজন করে জায়গা পান বার্সেলোনা এবং বায়ার্ন মিউনিখ থেকে।

প্রতি বছর বর্ষসেরা দল ঘোষণা করে ফিফা; যেটির নামকরণ করা হয়েছে ফিফা ফিফপ্রো বিশ্ব একাদশ। একজন গোলরক্ষক, চারজন ডিফেন্ডার ও সমান তিনজন করে মিডফিল্ডার ও ফরোয়ার্ড এতে জায়গা করে নেন।

তবে বিশ্বের অন্যতম জমজমাট লিগ ইংলিশ প্রিমিয়ার লিগের দল থেকে সবমিলিয়ে রিয়ালের সমান ১৩ জন জায়গা পেয়েছেন। একমাত্র ইংলিশ খেলোয়াড় হিসেবে এই একাদশে আছেন টটেনহ্যাম ফরোয়ার্ড হ্যারি কেন।

রিয়াল থেকে আছেন -ক্রিস্টিয়ানো রোনালদো, কেইলর নাভাস, দানি কারভাহাল, মার্সেলো, পেপে (বেসিকটাস), সার্জিও রামোস, রাফায়েল ভারানে, কাসেমিরো, ইসকো, টনি ক্রুস, লুকা মডরিচ, গ্যারেথ বেল ও করিম বেনজেমা।

বার্সেলোনা থেকে অনুমিতভাবেই জায়গা করে নিয়েছেন লিওনেল মেসি, লুইস সুয়ারেজ, আন্দ্রেস ইনিয়েস্তা ও জেরার্ড পিকে। বর্তমান পিএসজি তারকা নেইমারও রয়েছেন এই তালিকায়।

গোলরক্ষক ক্যাটাগরিতে অনুমিতভাবেই জায়গা করে নিয়েছেন জিয়ানলুইজি বুফন। এই তালিকায় থাকা অপর চারজন হলেন- ম্যানুয়েল নয়্যার, ডেভিড ডি গিয়া, জ্যাঁ ও’ব্লাক ও কেইলর নাভাস।

Check Also

নিয়ে নিন প্রতি রেফার এ 0.001 LTC Free=৫ থেকে ৭টাকা। দেখে নিন কিভাবে নিবেন। Instant Payment with Live Payment Proof.

Hello Friends আপনারা সবাই কেমন আছেন? আশা করি ভালো আছেন। কারণ TRICKMELA এর সাথে থাকলে …

Leave a Reply