মোবাইল ফোনের কিছু প্রয়োজনীয় কোড - TrickMela.com
Tuesday , November 13 2018
Home / Operator News / মোবাইল ফোনের কিছু প্রয়োজনীয় কোড

মোবাইল ফোনের কিছু প্রয়োজনীয় কোড

মোবাইল ফোনের কিছু প্রয়োজনীয় কোডঃ

গ্রামীনফোনগ্রামীনফোনে মোট কত টাকা ব্যাবহার করলেন তা দেখতে নিচের পদ্ধতি অনুসরণ করুন:*৫৭৭*১৫# (মুলত ১ মাস আগেরটা দেখায়)এই মাসের ব্যাবহারের পরিমাণ দেখতেঃ *৫৭৭*১৬#আজকের দিনে ব্যবহারের পরিমান দেখতেঃ *৫৭৭*১৭#*111*7*2# = আমরা অনেকেই আমাদের সিম নম্বর জানতে পারি না তাই কার্ড রিচার্জ করে জানতে হয় । এই কোডটি চেপে দেখুন আপনার গ্রামীনফোনের সিম নম্বরটি বের হয়ে যাবে । এটা শুধু গ্রামীন ফোনের জন্যই । কোন টাকা কাটবে না ।*35*0000# = এটা আপনার সকল প্রকার ইনকামিং কল রোধ করার জন্য । এটা গ্রামীন ফোন সিমের জন্য ব্যবহৃত হয় ।*41# = এই কোডটা গ্রামীন ফোনের কল ওয়েটিং সার্ভিস চালু করার জন্য ।*123*017……..# = এই কডটি চেপে গ্রামীন ফোন থেকে রিকয়েস্ট কল পাঠিতে পারবেন । যেহেতু এটা ফ্রি তাই একদিনে ৫ বার এর বেশী রিকয়েস্ট কল পাঠাতে পারবেন না ।

*33*0000# = এই কোডটি আপনার নকিয়া ফোন থেকে সকল প্রকার আউটগোয়িং কল প্রতিরোধ করবে । তবে যদি কেই 0000 এই পাসওয়ার্ডটি বদলে থাকে তাহলে *33*….# এর ফাকা স্থানে ওই পাসওয়ার্ডটি বসবে । 0000 এই পাসওয়ার্ডটি নিকিয়া ফোনসেটে ডিফল্ট হিসেবে দেয়া থাকে । এই কোডটার মানে আউটগোয়িং কল লক করা । এটা গ্রামীন ফোন সিমের জন্য#33*0000# = এটা আপনার লক করা আউটগোয়িং কল আন লক করার জন্য । এটা গ্রামীন ফোন সিমের জন্য#41# = এটা গ্রমীন ফোনের কল ওয়েটিং সার্ভিস বন্ধ করার জন্যরবি1200 = এই টা রবি সিমের ফোন নম্বর বের করার জন্য ১২০০ ডায়াল করুন এবং শুনে ৪ নম্বর চাপ দিন । দেখুন আপনাকে আপনার রবি সিমের নম্বরটি বলছে ।বাংলালিংক120 = আমাদের অনেক সময় কাষ্টমার কেয়ারের সাথে অনেক্ষন কথা বলার প্রয়োজন পরে কিন্তু বেশীক্ষন কথা বললে আপনার পকেট ফাকে হয়ে যাবে । তাই এই ১২০ তে বাংলালিংক সিম থেকে একটি মেসেজ পাঠান লিখুনঃ Help অথাবা other দেখবেন বাংলালিংক থেকে কিছুক্ষন পর ওরাই কল করবে আপনাকে ।*126*019…….# = আমাদের মোবাইলে অনেক সময় রিচার্জ থাকে না । তাই বলে তার সাথে যোগাযোগ হবে না তা কি হয় । বাংলালিংক সিম থেকে*126*019……..# ডায়াল করুন আপনার রিকোয়েস্ট পৌছে যাবে । কিন্তু এর জন্য আপনার ব্যালেন্স থেকে ০.১৫ পয়সা কেটে নিবে। এভাবেও আপনি আপনার বাংলালিংক সিমের নম্বর জানতে পারবেন ।সব অপারেটরফ্রি ইন্টারনেট কনফিগারেশন সকল সিমের জন্যঃ১। Banglalink : লিখুন Allএবং সেন্ড করুন 3343 (ফ্রী)২। গ্রামীনফোন : মেসেজ অপশনে গিয়ে all লিখে পাঠিয়ে দিন 8080 তে অথবা ডায়াল করুন *111*6*2# (ফ্রী )৩। টেলিটক : set লিখে মেসেজ পাঠান 111 তে বা 578 এ (ফ্রী)৪। রবি : কল করুন *140*7# (chargeপ্রযোজ্য)৫। Airtel : ডায়াল করুন*121*7*3# (ফ্রী)বিঃ দ্রঃ বাংলালিংক , গ্রামীনফোন , রবি ও এয়ারটেলে Configuration সেভ করতে পিন নম্বর দিন 1234.আপনি মোবাইল অপারেটরের কোন প্যাকেজটি ব্যবহার করছেন তা জানতে নিচের পদ্ধতি অনুসরণ করুন১। জিপি: – টাইপ করুন xp ও পাঠিয়ে দিন ৪৪৪৪ নম্বরে২। রবি: – *১৪০*১৪#(চার্জ ২.৫০টাকা)৩। বাংলালিংক: – *১২৫#৪। এয়ারটেল: – *১২১*১*১*১#5। টেলিটক: – টাইপ করুন tar ও পাঠিয়ে দিন ২২২ নম্বরে (চার্জ ০.৫৮)আপনার সিমের নাম্বারটি জানার জন্য সিম অনুসারে নিচের কোড গুলো ব্যবহার করুন ।জিপি = *২#বাংলালিংক = *৫১১#রবি = *১৪০*২*৪#এয়ারটেল = *১২১*৬*৩#টেলিটক = “AR” লিখে পাঠিয়ে দিন ২২২ নাম্বারে।আমরা অনেক সময় চাইনা যেন আমাদের মোবাইলে কিছু সময়ের জন্য SMS আসুক ।যেমন অফিসে, বাসায়, যখন মোবাইল চার্জে রাখা হয় অথবা অন্য কারো কাছে মোবাইল থাকলে ।এটি এক ধরনের বার্নিং ডায়াল করুনActive:*35*0000*16#Deactive:#35*0000*16#*#7370# = আপনার মোবাইল সেটটি যদি নকিয়া N-series হয়ে থাকে তাহলে এই কোডটি টাইপ করে খুব সহজেই মোবাইল ফ্ল্যাস করা যায় ।*#92702689# = নকিয়া মোবাইল টি কবে , কখন , কতক্ষন ব্যবহার করা হয়েছে তা এই কোডটির মাধ্যমে জানতে পারবেন । এছাড়াও আপনার মোবাইল ফোনের সিরিয়াল নম্বর ও জানতে পারবেন । মোবাইলফোনে মোট কত মিনিট কথা বলা হয়েছে তাও এই কোডটির মাধ্যমে জানতে পারবেন । তবে কোডটি টাইপ করলে এই সব দেখার পর সেটটি Restart দিতে হয় ।

Video Now 

My WebSite

Check Also

Gp number code, Robi number code, Airtel number code, Banglalink number code, Teletalk number code, Gp, Robi, Airtel, Banglalink,Teletalk number code, (Update) জেনে নিন আপনার Gp, Robi, Airtel, Banglalink,Teletalk মোবাইল নাম্বার।,

(Update) জেনে নিন আপনার Gp, Robi, Airtel, Banglalink,Teletalk মোবাইল নাম্বার।

(Update) জেনে নিন আপনার Gp, Robi, Airtel, Banglalink,Teletalk মোবাইল নাম্বার। আপনারা হয়তো জানেন যে বাংলাদেশের Sim …

Leave a Reply