সম্পূর্ণ ফ্রিতেই আনলিমিটেড কথা বলুন রবি সিম দিয়ে। - TrickMela.com
Wednesday , May 23 2018
Home / Operator News / সম্পূর্ণ ফ্রিতেই আনলিমিটেড কথা বলুন রবি সিম দিয়ে।

সম্পূর্ণ ফ্রিতেই আনলিমিটেড কথা বলুন রবি সিম দিয়ে।

শিরোনাম দেখেই হয়তো আজকের পোষ্ট সম্পর্কে ধারণা পেয়ে গেছেন কিন্তু শুরুতেই আপনাদের এ সম্পর্কে কিছুটা ধারণা দেয়া দরকার। কারণ,এই ফ্রি কল সাধারণ নিয়মে করা যাবেনা। এটি রবির একধরণের সেবা।

এটি যে ধরণের সেবা:-
রবিতে আমরা যেমন মেসেজিং সেবা হিসেবে “রবি সার্কেল” ইউজ করি। তেমনিভাবে এটিও রবির একটি ভয়েস মেসেজিং সেবা। যা “রবি আড্ডাবাজি” সার্ভিস নামে বহুল পরিচিত। হয়তো অনেকেই এটি ইউজ করে থাকেন। সাধারণত দৈনিক ১ টাকায় ৫০ মিনিট করে কিনে কথা বলা যায় এই সিস্টেমে। কিন্তু মিনিট শেষ হয়ে গেলে? আবার টাকা খরচ!

 

অনেকেই প্রথমদিকে রবি আড্ডাবাজি সার্ভিসে একাউন্ট খুলে ফ্রি ৬০০ মিনিট পেয়েছেন হয়তো। কিন্তু মিনিট শেষ হয়ে গেলে আবার টাকা দিয়ে কিনতে অনিচ্ছুক। আশা করি আজকের পোষ্টই পারবে আপনার চিন্তা ঘুচাতে

তো চলুন শুরু করা যাক:-
নতুনদের জন্য:-
১. প্রথমেই আপনি আপনার সিমের ব্যালেন্স ৩০ টাকার নিচে করে ফেলুন।(যদি থাকে।) সবচেয়ে ভালো হয়,যদি এমন একটি সিম ইউজ করেন যেটিতে আপনি কখনোই ৩০ টাকার বেশি টাকা রাখেননা/রিচার্জ করেননা।
২. এবার 2828 -এ ডায়াল করুন। ওদিক থেকে কল রিসিভ করে হাবি জাবি অনেক কিছুই বলবে। আপনার ওসব শুনার দরকার নেই। আর শুনলেও দরকারি কোনো ইনফরমেশন পাবেননা।
৩. এবার ওদিক থেকে যদি বলে “রবি আড্ডাবাজি বন্ধুদের জগতে স্বাগতম” তখন আপনি Call Connected থাকা অবস্থায় টাইপ করুন 19।
৫ সেকেন্ডের মত অপেক্ষা করে Call End করুন।
৪. অল্প কিছুক্ষণের মধ্যেই আপনার ফোনে মেসেজ আসবে। মেসেজে পাবেন আপনার আইডি কোড। এই কোড হবে ৯

 

ডিজিটের। যেমন: 102870729

 


৫. কতৃপক্ষ আপনার আপনার ID Code ৯ ডিজিটের দিলেও কল করতে গেলে আপনার আইডি কোড লাগবে মাত্র ৬ টি। অন্যথায় কল করতে পারবেন না। এখন আপনি কিভাবে আপনার ID Code জানবেন? আপনাকে দেয়া ৯ ডিজিটের কোডের লাস্ট ৬ ডিজিট ই হলো আপনার আইডি কোড। যেমন: 870729
৬. কত কিছুই তো করলাম এখনো ব্যালেন্স টাই চেক করা হলো না! ডায়াল করুন 2828 আর কানেক্ট থাকা অবস্থায় প্রেস করুন 10. তাহলেই আপনি আপনার অবশিষ্ট ব্যালেন্স শুনতে পাবেন। “তোমার বাকি আছে ৬০০ মিনিট!”

পুরাতন আড্ডাবাজি ইউজারদের জন্য:-
১. ডায়াল করুন 2828 এ।

 

২. এবার প্রেস করুন 182। তাহলে,আড্ডাবাজি সার্ভিস বন্ধ হবে।


৩. ডিএক্টিভেশন মেসেজ আসলে,পুনরায় নতুনভাবে প্রদত্ত নিয়মে রেজিস্ট্রেশন করুন। আপনি আবার পেয়ে যাবেন ৬০০ মিনিট! তাও আবার একদম ফ্রিতে! মিনিট শেষ হয়ে গেলে পুনরায় ডিএক্টিভ করে আবার নতুনদের জন্য দেয়া নিয়মে একটিভ করে ৬০০ মিনিট করে ফ্রিতেই নিয়ে নিন।

কল করবেন যেভাবে?
১. 2828 -এ ডায়াল করুন।
২. এবার টাইপ করুন *5102 আপনার কাঙ্ক্ষিত ID#যেমন: *5102870729#

 

নাম্বার যেভাবে সেভ করবেন:-
নাম্বার সেভ না করলে তো আর কে কল করেছে তা বুঝতে পারবেন না।

এক্ষেত্রে আপনাকে যা করতে হবে:—
Id Code এর আগে 2828102 এড করে নাম্বারটি সেভ করে নিবেন। চাইলে Call History থেকেও সেভ করতে পারেন। তাহলেই আপনি Caller এর নাম দেখে সনাক্ত করতে পারবেন। তবে স্পষ্ট করা ভালো যে,এই সেভ করা নাম্বার দিয়ে আপনি কল করতে পারবেন না। কল করতে হলে অবশ্যই উপরোল্লিখিত পদ্ধতি অনুসরণ করতে হবে।

বিঃদ্রঃ-
১. কল কানেক্টেড থাকা অবস্থায় যে নাম্বারগুলো প্রেস করতে বলেছি,সেগুলো প্রেস করার সময় একটু বিরতি দিয়ে প্রেস করবেন।যেমন: ১…৮….২ এভাবে।তাড়াহুড়ো করবেন না।
২. প্রতিবার রেজিস্ট্রেশন বাতিল করার পর নতুনভাবে রেজিস্ট্রেশন করলেও আগের ID Code অপরিবর্তিত ই থাকবে। সুতরাং, ID Change হওয়ার কোনো সম্ভাবনা ই নেই।বারবার একই নাম্বার দিয়েই আনলিমিটেড করতে পারবেন।
৩. উল্টাপাল্টা কোনোকিছু প্রেস করে আইডি নষ্ট/ফ্রি মিনিট হ্যাকিং এর ১২ টা বাজালে আমি কোনোভাবেই দায়ী নই।
৪. অনেকসময় সার্ভার-এ প্রবলেম দেখা দিতে পারে। ফলে কল দিলে বলতে পারে “দেখা যাচ্ছে আপনি যেই বন্ধুকে কল করেছেন সেই বন্ধুটি এই মুহূর্তে ব্যস্ত আছে”এমতাবস্থায় আপনাকে কলটি কেটে দিয়ে পুনরায় নতুনভাবে শুরু করতে হবে।
৫. দিনদিন ইউজার বেড়ে যাচ্ছেফলে সার্ভার প্রবলেম ও বাড়ছে। বেশিরভাগ সময়ই ব্যস্ত বলতে পারে অথবা কল ড্রপ হতে পারে।
৬. এই হ্যাকিং সিস্টেমটি ওরা বুঝতে পারলে যেকোনো সময় অফ করে দিতে পারে। সুতরাং যতদিন আছে,চুটিয়ে মজা নিন।
৭. কথা বলতে হলে অবশ্যই কোড নাম্বার যেহেতু দরকার,সেহেতু আপনাকে আগেই আইডি নাম্বার কালেক্ট করে রাখতে হবে।আমারটাও কালেক্ট করে রাখুন।
৮. কোনো প্রকার অবৈধ ও অনৈতিক কাজে ব্যাবহার করলে আমি দায়ী নই।আশা করি তা করবেন ও না।
৯. র বি আড্ডাবাজি এপস ও আছে।চাইলে এইলিংকথেকে ডাউনলোড করে নিতে পারেন। সাইজ:- ১৮ এমবি+ মাত্র। তবে আমি এখনো ইউজ করে দেখিনি। আপনারা দেখে জানাবেন।
১০. কেউ অযথা এই টপিক নিয়ে আর পোষ্ট করবেন না। আমার পোষ্টই ফাইনাল। ফ্রিনেট বানিয়ে ফেলবেননা। ফলাফল ভালো হবেনা।
১১. আইডি খোলা শেষ হলে সবার ID Code কমেন্ট করে জানান। বিপদে-আপদে যাতে কাজে লাগাতে পারেন।
১২. আর হ্যাঁ, ইদানিং সার্ভার প্রবলেমের কারণে কোড আসতে সমস্যা হচ্ছে। যদি এরকম কিছু হয় তাহলে, কোড পেতে অন্য কা রো কোডে নাম্বারে কল দিন অথবা রেজিস্ট্রেশন বাতিল করে পুনরায় রেজিস্ট্রেশন করুন। তাহলেই কোড পেয়ে যাবেন।

 

সম্পূর্ণ ফ্রিতেই আনলিমিটেড কথা বলুন রবি সিম দিয়ে।

Check Also

কোন প্রকার app ব্যবহার না করে Gtv live দেখুন

আসসালামু আলাইকুম” কেমন আছেন সবাই। আশা করি আল্লাহর রহমতে ভাল আছেন। আমি আজ শিখাবো কিভাবে …

Leave a Reply