ইউটিউবের সঙ্গে লড়াইয়ে ফেসবুক ওয়াচ - TrickMela.com
Thursday , November 15 2018
Home / Facebook Tips / ইউটিউবের সঙ্গে লড়াইয়ে ফেসবুক ওয়াচ

ইউটিউবের সঙ্গে লড়াইয়ে ফেসবুক ওয়াচ

ইউটিউবের সঙ্গে লড়াইয়ে ফেসবুক ওয়াচ

বাজারে এসেই ইউটিউবের সঙ্গে গোলমাল বাধিয়েছে ফেসবুক ওয়াচ । শুধুমাত্র যুক্তরাষ্ট্রের ব্যবহারকারীদের জন্য বানানো ফেসবুকের ওয়াচ ফিচারটিতে বিজ্ঞাপন যুক্ত হওয়ায় বৃহত্তম ভিডিও মাধ্যম ইউটিউবের সঙ্গে জোরালো প্রতিযোগিতা শুরু হতে যাচ্ছে বলে মনে করছেন অনেকে।

 

 

যুগ পরিবর্তনের সাথে সাথেই বিজ্ঞাপনদাতারা টিভিমাধ্যমের তুলনায় অনলাইনে বিজ্ঞাপন দিতেই বেশি স্বাচ্ছন্দ্য বোধ করে। কারণ অনলাইনে বিজ্ঞাপন দিলে সবসময়ের সঙ্গী স্মার্টফোনেও এর বিজ্ঞাপন দেখতে পারবে সকলে।
এতোদিন ইউটিউবে ভিডিও দেখার জন্যে মাঝপথে ১০ সেকেন্ডের ভিডিও দেখতেই হতো। এবার ইউটিউবের সঙ্গে পাল্লা দিতে মাঠে নেমেছে ফেসবুকের নতুন ফিচার ‘ওয়াচ’।

 

ফেসবুকে থাকা বিভিন্ন ভিডিও দেখার জন্য শ্রেণিবিভাগ করে সাজানো হয়েছে নতুন ওয়াচ। যেমন সবচেয়ে বেশি আলোচিত ভিডিওগুলো দেখার জন্য ‘মোস্ট টকড অ্যাবাউট’ নামে একটি বিভাগ থাকবে। এছাড়া ব্যবহারকারীর বন্ধুরা কি দেখছেন, তা জানানোর জন্য থাকবে ‘হোয়াট ফ্রেন্ডস আর ওয়াচিং’ বিভাগ।

 

এ ছাড়া কোন ভিডিওটি দেখে ফেসবুক ব্যবহারকারীরা সবচেয়ে বেশি হাস্যকর প্রতিক্রিয়া জানিয়েছেন, তা জানার জন্য ‘হোয়াটস মেকিং পিপল লাফ’ বিভাগ থাকছে। ল্যাপটপ, মোবাইল, ডেস্কটপ, ট্যাব ও টিভি অ্যাপ থেকে নতুন ওয়াচের ভিডিওগুলো দেখা যাবে।

Check Also

ফেসবুকের যে সেটিংসগুলি আপনার আজই বদলানো উচিত

অটোপ্লেয়িং ভিডিও ফেসবুকের নিউজ ফিড আপনাকে বেশ আরাম দেয়। কিন্তু এখানে একটি ভিডিওতে ক্লিক না …

Leave a Reply