জেনে নিন শাহরুখের নায়িকা হওয়ার নেপথ্য কাহিনি। - TrickMela.com
Friday , November 16 2018
Home / Entertainment / জেনে নিন শাহরুখের নায়িকা হওয়ার নেপথ্য কাহিনি।

জেনে নিন শাহরুখের নায়িকা হওয়ার নেপথ্য কাহিনি।

 

বলিউড অভিনেত্রীদের মধ্যে যিনি সবথেকে বেশি পারিশ্রমিক নেন, তিনি দীপিকা পাড়ুকোন। অবশ্য তিনি তো এখন আর শুধুই বলিউড তারকা নন, হলিউড তারকাও বটে। শাহরুখ খান, অমিতাভ বচ্চনদের পাশাপাশি এখন তার সহকর্মী হলিউডের অ্যাকশন তারকা ভিন ডিজেলও।

বলিউডে দীপিকার অভিষেক হয়েছিল ফারাহ খান পরিচালিত শাহরুখ খান অভিনীত ‘ওম শান্তি ওম’ দিয়ে, এটা তো সবাই জানেন। কিন্তু, জানেন কি, ‘ওম শান্তি ওম’ ছবির জন্য দীপিকার নাম প্রস্তাব কে করেছিলেন?

এই প্রশ্নের জবাব পেতে ফিরে যেতে হবে একটু অতীতে। হিমেশ রেশামিয়ার মিউজিক ভিডিও ‘নাম হ্যায় তেরা’-র অনেক আগেই দীপিকা পাড়ুকোনের মধ্যে তারকা হওয়ার যোগ্যতা খুঁজে পেয়েছিলেন মালাইকা আরোরা খান ও প্রখ্যাত ডিজাইনার ওয়েন্ডেল রডরিক্স। ফ্যাশন ডিজাইনার ওয়েন্ডেল রডরিক্স একটি ম্যাগাজিনে সাক্ষাৎকার দিতে গিয়ে এই ঘটনার কথা বলেছেন।

প্রখ্যাত ডিজাইনার ওয়েন্ডেল রডরিক্স বলেন, একটি মেয়েকে বেশ পছন্দ ছিল তার। মাত্র দু’বছরেই মডেলিং জগতে বেশ ভালো নাম করেছিল মেয়েটা। বয়স বেশি না হলেও বেশ বুদ্ধিমতী ছিল। রডরিক্সের স্পেশ্যাল কালেকশন পরে হাঁটারও কথা ছিল ল্যাকমে ফ্যাশন উইকে। তিনিই দীপিকার নাম সুপারিশ করেন। মালাইকাকে বলেন, প্রথম যে মেয়েটি তার পোশাক পরে র‍্যাম্পে হাঁটবে, সেই মেয়েটিই ফারাহ খানের ছবির নায়িকা হওয়ার যোগ্য।

তিনি বলেছেন, ‘ফারাহ খান আমার বন্ধু মালাইকাকে বলেছিল, শাহরুখ খানের বিপরীতে অভিনয় করার জন্য একজন উঠতি মডেলের খোঁজ দিতে। সেই সময় সিনেমার নামও ঠিক হয়নি। তখন বছর দুয়েক হল মডেলিং করছে দীপিকা। আমি মালাইকাকে দীপিকার কথা বলি। মালাইকা, ফারাহ খানকে বলে। তারপরই স্ক্রিন টেস্ট হয়। আর এরপর বাকিটা তো ইতিহাস!’

প্রথম যখন সিনেমায় পর্দায় এসেছিলেন, অনেকে মনে করেছিলেন কেবলমাত্র গ্ল্যামার গার্ল হয়েই বলিউডে থেকে যাবেন তিনি। সে ধারণা সম্পূর্ণ পালটে দিয়েছেন দীপিকা পাড়ুকোন। নিজেকে এতটাই সক্ষম করে তুলেছেন, বলিউডের বহুদিনের প্রথা ভেঙে নায়কদের থেকেও বেশি পারিশ্রমিক পাচ্ছেন ‘পিকু’ তারকা দীপিকা। বর্তমানে তিনি সঞ্জয় লীলা বানসালীর ‘পদ্মাবতী’ নিয়ে ব্যস্ত আছেন।

Check Also

ভারতে ঢুকতে দেয়া হবে না প্রিয়াঙ্কা চোপড়াকে!

    বলিউডের নামকরা অভিনেত্রী প্রিয়াংকা চোপড়া। নিজ দেশের ফিল্ম ইন্ডাস্ট্রিতে পায়ের তলার জমি শক্ত …

Leave a Reply