স্যামসাং এর প্রায় সকল অ্যান্ডরয়েড ফোনের গুগল অ্যাকাউন্ট বাইপাস বা স্যামসাং এফআরপি আনলক কি করে করবেন ? - TrickMela.com
Friday , May 25 2018
Home / Android Tips / স্যামসাং এর প্রায় সকল অ্যান্ডরয়েড ফোনের গুগল অ্যাকাউন্ট বাইপাস বা স্যামসাং এফআরপি আনলক কি করে করবেন ?

স্যামসাং এর প্রায় সকল অ্যান্ডরয়েড ফোনের গুগল অ্যাকাউন্ট বাইপাস বা স্যামসাং এফআরপি আনলক কি করে করবেন ?

ট্রিকমেলা পরিবারের সবাইকে, আমার আন্তরিক শুভেচ্ছা জানিয়ে শুরু করছি আমার আজকের টিউন। স্যামসাং এর প্রায় সকল অ্যান্ডয়েড ফোনের গুগল অ্যাকাউন্ট বাইপাস বা স্যামসাং এফআরপি আনলক কি করে করবেন ?

এফআরপি কি ?

আপনি যদি অ্যান্ডরয়েড ইউসার হয়ে থাকেন তাহলে এই এফআরপি শব্দটির সাথে আপনি পরিচিত, আর যদি না জেনে থাকেন তাহলে জেনে নিন; অ্যান্ডরয়েড ৫.১ বা ললিপপ ভার্সন থেকে এই নতুন ফ্যাক্টরি রিসেট প্রোটেকসান অপশন বা সুরক্ষা ফিচার চালু করেছে অ্যান্ডরয়েডের ডেভলপারেরা, এই এফআরপি লকের ফলে, আপনার ফোনটি ফরম্যাট করলে বা হার্ড-রিসেট করলে; আপনাকে আপনার আগের ব্যবহৃত জিমেইল আইডিটি ব্যবহার করে ফোনে লগিন করতে হয়, আর তা না হলে আপনি ফোনটি ব্যবহার করতে পারবেন না, কারন এই লক আপনাকে অবৈধ ইউসার হিসাবে গন্য করবে। আর ফোনটিকে পুনরায় ব্যবহার করতে হলে আপনাকে সার্ভিস সেন্টারে যেতে হবে, আর আপনাকে টাকা খরচ করতে হবে।

তাহলে চলুন শিখি; কি করতে হবে স্যামসাং এর প্রায় সকল অ্যান্ডরয়েড ফোনের গুগল অ্যাকাউন্ট বাইপাস বা স্যামসাং এফআরপি আনলক।

এফআরপি আসে কি ভাবে ?

ধরুন আপনার ফোনের পাসওয়ার্ড কেউ পালটে দিলো; আর আপনার ফোন লক, আপনাকে এক প্রকার বাধ্য হয়ে হার্ড-রিসেট করতে হল তখন আসতে পারে এফআরপি, আপনার ফোন খুব হাং করছে আপনি ফোন করলেন ফরম্যাট আর এসে গেল এফআরপি লক।
আপনি যদি অরিজিনাল ইউসার হন তবে আপনার কাছে আপনার আগের ওই ফোনে ব্যবহৃত জিমেইল আইডিটি নিশ্চয়ই থাকবে, আপনি জাস্ট ওয়াইফাই বা মোবাইল ডাটা অন করে আগের ইমেইল আইডি আর পাসওয়ার্ড এন্টার করুন আর ফোন আনলক।
কিন্তু যদি আপনি ভুলে গিয়ে থাকেন আপনার আগের ব্যবহৃত জিমেইল আইডি তাহলে কি করবেন ?????

চলুন তবে শুরু করি স্যামসাং এর প্রায় সকল অ্যান্ডরয়েড ফোনের গুগল অ্যাকাউন্ট বাইপাস বা স্যামসাং এফআরপি আনলক কি করে করতে হয়।

এর জন্য আপনার যা যা লাগবে তা হলো:

১) কম্পিউটার
২) ইউএসবি ডাটা কেব্‌ল
৩) ওডীন সফটওয়্যার
৪) স্যামসাঙ ফ্রিমওয়্যার

ওডীন (ODIN) সফটওয়্যারটির টেকটিউন ভার্সনের জন্য এখানে ক্লিক করুন; ওডীন (ODIN) সফটওয়্যারটি আপনি গুগলে সার্চ করলেও পেয়ে যাবেন।

স্যামসাঙ ফ্রিমওয়্যার এর জন্য এখানে ক্লিক করুন

স্যামসাঙ ইউএসবি ড্রাইভার যদি আপনার পিসিতে থাকে তাহলে ইন্সটল করতে হবেনা, আর তা না হলে এখান থেকে ডাউনলোডকরতে পারেন আপনি; আর ডাউনলোড করে ইন্সটল করেনিন স্যামসাঙ ইউএসবি ড্রাইভারটি। সবার প্রথম ফোনটি বন্ধ করুন বা সুইচ অফ করুন। ভলিউম ডাঊন বাটন + হোম বাটন + পাওয়ার বাটন এক সাথে প্রেস করুন, নিচের ছবির মত।

তারপর কেবল ভলিউম আপ বাটন প্রেস করুন, তাহলে আপনার ফোনটি ওডীন মোডে প্রবেশ করবে। তাহলে নিচের ছবির মত একটা পেজ খুলবে।

এবার কম্পিউটারে ওডীন সফটওয়্যারটি চালু করুন, নিচের ছবির মত।

আর আপনার স্যামসাঙ ফোনটি ওডীন মোডে ইউএসবি ডাটা কেব্‌ল এর মাধ্যমে কানেক্ট বা যুক্ত করুন। তাহলে নিচের ছবির মত একটা পেজে আপনি ID:COM অপশানে Added দেখতে পাবেন

ওডীন সফটওয়্যারটিতে AP অপশানে, ডাউনলোড করা স্যামসাঙ ফ্রিমওয়্যারটিকে আনজিপ করে Exynos_cpu এবং Qualcomm_cpu দুইটি ফাইল পাবেন; তার মধ্যে পাবেন Exynos.tar এবং Qualcomm.tar; এবার আপনার ফোনের সিপিইউ মডেল আনুসারে Exynos_cpu বা Qualcomm_cpu হিসাবে Exynos.tar অথবা Qualcomm.tar সিলেক্ট করুন, আর ওপেন করুন।

আপনার ফোনের সিপিইউ যদি না জানেন তাহলে ডাউনলোড করা স্যামসাঙ ফ্রিমওয়্যার ফাইলটিকে আনজিপ করুন, দুটি ফাইল পাবেন Exynos_cpu আর Qualcomm_cpu এর মধ্যে Models.rtf ফাইলটি পাবেন এই ওয়ার্ড ফাইলে আপনি আপনার মোবাইলের সিপিইউ মডেল খুজে নিতে পারেন, নিচের ছবির মত

এবার START ক্লিক করুন, আর ১০ সেকেন্ড অপেক্ষা করুন। নিচের ছবির মত একটা পেজ খুলবে। প্রথমে রিসেট (RESET) আর তারপর পাস (PASS) লেখা আসবে। আর দেখবেন আপনার ফোনটি রিস্টার্ট (RESTART) হবে। আর আপনার স্যামসাং এর অ্যান্ডয়েড ফোনের গুগল অ্যাকাউন্ট বাইপাস বা স্যামসাং এফআরপি আনলক হয়ে গেল।

– একটি স্বীকারোক্তি –

উপরে বর্ণিত উপায়ে আপনি আপনার স্যামসাং এর অ্যান্ডরয়েড ফোনের গুগল অ্যাকাউন্ট বাইপাস বা স্যামসাং এফআরপি (SAMSUNG FRP BYPASS) আনলক করতে পারেন খুব সহজেই, কিন্তু কোন অপরাধ বা অনৈতিক কোনো কাজ, ভুল করে বা জোর করে অন্য কোনো  ফ্রিমওয়্যার ডাউনলোড যদি আপনার ফোনের কোন প্রবলেম সৃষ্টি করে তার দায়ভার আপনার, টিউনার বা ট্রিকমেলা কর্তৃপক্ষ কেউই কোন দায়ভার গ্রহন করবে না

পোষ্টঃ সংগৃহীত

Check Also

পাঁচ বারের পেমেন্ট প্রুফসহ দিনে ৬০০ টাকা ইনকাম করুন ছোট ছোট কাজ করে, টাকা না পেলে আমি দিব।

পাঁচ বারের পেমেন্ট প্রুফসহ দিনে ৬০০ টাকা ইনকাম করুন ছোট ছোট কাজ করে, টাকা না …

Leave a Reply