দুর্ধর্ষ পারফর্মেন্সের বাজার কাঁপাবে গুগলের এই নয়া দুই ফোন - TrickMela.com
Tuesday , December 11 2018
Home / Android Tips / দুর্ধর্ষ পারফর্মেন্সের বাজার কাঁপাবে গুগলের এই নয়া দুই ফোন

দুর্ধর্ষ পারফর্মেন্সের বাজার কাঁপাবে গুগলের এই নয়া দুই ফোন

দুর্ধর্ষ পারফর্মেন্সের বাজার কাঁপাবে গুগলের এই নয়া দুই ফোন

বাজারে এসেছে গুগল পিক্সেল 2 এবং পিক্সেল 2 এক্সএল। এমনিতে গুগলের নেক্সাস সিরিজ দারুণ পারফর্মেন্স দিয়ে টেকনোলজি প্রেমীদের নজর কেড়েছে। গুগলের নিজস্ব ব্র্যান্ডের পিক্সেল আসার পর থেকে হইচই পড়ে যায় সব জায়গায়। আগের স্মার্টফোনের পারফর্মেন্স ও গুণগত মানের বিচারে অনায়াসে বলা যায়, স্যামাসাং গ্যালাক্সি নোট 8 এবং আইফোন এক্স এর সঙ্গে দিব্যি পাল্লা দেবে পিক্সেল ২ এবং পিক্সেল ২ এক্সএল।

এই ফোনের ক্যামেরা, স্ক্রিন আর সফটওয়্যার অংশকে আরো অনেক বেশি শক্তিশালী করা হয়েছে। যদিও আগের পিক্সেল এবং পিক্সেল এক্সএল এর সঙ্গে নতুন পিক্সেল 2 বা পিক্সেল 2 এক্সএল এর খুব বেশি পার্থক্য নেই। তবুও উন্নত হয়েছে অনেক। বিশেষ করে স্ক্রিন আর ব্যাটারির শক্তিতে বড় পরিবর্তন আনা হয়েছে। তবে নতুনটাতে ৩.৫ এমএম হেডফোন জ্যাক আর দেওয়া হয়নি। ইউএসবি-সি পোর্টেই চার্জিং এবং গান দুটোর কাজই চলবে।

ইতিমধ্যে ভারতের বাজারে গুগলের নতুন এই দুই ফোন পাওয়া যাচ্ছে। ইন্টারনাল ৬৪ জিবি স্টোরেজের দাম পড়বে ৬১ হাজার টাকা। আর ১২৮ জিবির দাম পড়বে ৭০ হাজার টাকা। আর পিক্সেল 2 এক্সএল এর ৬৪ জিবির দাম ৭৩ হাজার টাকা এবং পরের সংস্করণের দাম ৮২ হাজার টাকা।

পিক্সেল ২ এসেছে ৫ ইঞ্চি সিনেম্যাটিক ১২৭এমএম ফুল এইচডি ডিসপ্লে নিয়ে। আর পিক্সেল 2এক্সএল-এ মিলবে ৬ ইঞ্চি কিউএইচডি পি-ওলেড ডিসপ্লে। এগুলোর নিরাপত্তা দেবে থ্রিডি কর্নিং গোরিলা গ্লাস। দুটোতেই অ্যান্ড্রয়েড ওরিও ৮.০.০ দেওয়া হয়েছে। আছে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৩৫ এসওসি চিপসেট এবং ৪ জিবি র‍্যাম। পিক্সেল 2-তে ২৭০০এমএএইচ ব্যাটারি দেওয়া হলেও পিক্সেল ২ এক্সএল-এ দেওয়া হয়েছে ৩৫২০এমএএইচ ব্যাটারি। দুটো ফোনেই রয়েছে ১২.২ মেগাপিক্সেল এফ/১.৮ অ্যাপারচার ক্যামেরা যুক্ত হয়েছে। আর সমানে ৮ মেগাপিক্সেল এফ/২.৪ অ্যাপারচার ক্যামেরা। এগুলোতো দারুণ ছবি ওঠে। পারফরমেন্স নিঃসন্দেহে আপনার চাহিদা মেটাবে।

Check Also

প্রতিদিন $200 ইনকাম করুন নতুন এই এপসটি থেকে, পেমেন্ট বিকাশেও নিতে পারবেন, পেমেন্ট ১০০% গ্যারান্টি।

প্রতিদিন ১০০-১০০০০/= ইনকাম করুন নতুন এই এপসটি থেকে, পেমেন্ট বিকাশেও নিতে পারবেন, পেমেন্ট ১০০% গ্যারান্টি। …

Leave a Reply