মোবাইল টিপস – মোবাইল ব্যাবহারের কিছু গুরুত্বপূর্ণ নিয়ম - TrickMela.com
Friday , November 16 2018
Home / Android Tips / মোবাইল টিপস – মোবাইল ব্যাবহারের কিছু গুরুত্বপূর্ণ নিয়ম

মোবাইল টিপস – মোবাইল ব্যাবহারের কিছু গুরুত্বপূর্ণ নিয়ম

আমাদের প্রত্যেক দিনের কাজ শেষ করতে যে সব বস্তু না লাগলেই নয় তাঁর ভেতরে মোবাইল ফোন একটি অপরিহার্য জিনিস। দিনের শুরু থেকে শেষ পর্যন্ত এটি ছাড়া চিন্তাও করা যায় না। কিছু আমারা আমাদের অনেক কিছু না জানার কারনে এটির ঠিক মত ব্যাবহার করতে পারি না। আসুন দেখে নেই কিছু অপরিহার্য কিছু মোবাইল টিপস, যা আপনার মোবাইল ফোনের ব্যাবহারএ এনে দিতে পারে নতুন মাত্রা।
মোবাইল টিপস – মোবাইল ব্যাবহারের কিছু গুরুত্বপূর্ণ নিয়ম
 

চার্জের সময় কথা না বলা – আমাদের অনেককেই দেখা যায় মোবাইল ফোন চার্জে দিয়ে কথা বলতে থাকি। আবার অনেকেই চার্জারের লাইন মোবাইল ফোন লাগিয়ে দারিয়ে দারিয়ে ফেসবুক ব্যাবহার করতে থাকি। এটি মোটেও উচিত নয়। মোবাইল ফোন বিস্ফোরণের অন্যতম কারন এটি।

 

অবেবহারিত আপ্পস আনইন্সটল করে দিন – আজ কাল মোবাইল ফোনের আপ্পস ধারন ক্ষমতা অনেক বেশি। সেই সুবাদে আমরা সবাই ইচ্ছা মত আপ্পস ইন্সটল করে রাখি মোবাইলে। যার মধ্যে কিছু কিছু দরকারি , বাকি গুলো বিনাকারনেই রাখি। এতে করে আপনার ব্যাটারির চার্জ খুব দ্রুত ফুরিয়ে যায়। এই কাজ থেকে বিরত থাকুন।
কথা বলার জন্য মোবাইল ফোনটিকে বাম কানে ধরুন – আমাদের মস্তিস্ক অনেক স্পর্শকাতর একটি অঙ্গ। বিজ্ঞানিরা বিভন্ন গবেষণার কারনে মোবাইল ফোনে কথা বলার জন্য ডান কান ব্যাবহার করতে মানা করেছেন।
মোবাইলের সিগন্যাল বারে হাত না রাখা – আমরা অনেকেই কথা বলার সময় অভ্যাস গত কারনে একটা আঙ্গুল সিগন্যাল বারের উপরে রাখি। সাধারনত মোবাইল ফোনগুলোর পিছনের দিকে উপরের অংশে সিগন্যালবার অবস্থান করে। আমরা কথা বলার সময় ওই অংশে আঙ্গুল রাখা আমাদের সিগন্যালবার কে ক্রমশ দুর্বল করে তুলে।
অতিরিক্ত চার্জ না দেওয়া – মোবাইল ফোনের ব্যাপারে এই মোবাইল টিপসটি অনেক পুরানো। আমরা অনেকেই ফোনের চার্জ ফুল হয়ে যাওয়ার পরেও অতিরিক্ত চার্জের আসাতে সেটি চার্জে লাগিয়ে রাখি। যেটি মোটেও ফলপ্রসু হয় না। উল্টা ব্যাটারির জীবনকাল শেষ করার জন্য এই একটি কাজই যথেষ্ট।
নিম্ম মানের আচ্চ্রেসরিস ব্যাবহার না করা – আমরা অনেকেই  টাকা বাঁচানর জন্য কম মানের ব্যাটারি, হেডফোন, চার্জার ব্যাবহার করি। কিন্তু এটি যে আমাদের মোবাইল ফোনটিকে ক্রমশ বিনষ্ট করে দিচ্ছে সেটি আমরা একটা বারো ভাবি না।
ভালো মানের অ্যান্টিভাইরাস ব্যাবহার করা – স্মার্ট ফোন গুলোতে আমরা আজ কাল যেনতেন ভাবে আপ্পস ইন্সটল করে থাকি। যা অনেক সময় প্রচুর পরিমানে malware তৈরি করে। টাই আমাদের উচিত ভালো মানের অ্যান্টিভাইরাস ব্যাবহার করা যা শুধু ভাইরাসের জন্য নয়, আমাদের মোবাইল ফোনকে সব রকম প্রযুক্তিগত দিক থেকে রক্ষা করবে।

মোবাইল টিপস – মোবাইল ব্যাবহারের কিছু গুরুত্বপূর্ণ নিয়ম

Check Also

প্রতিদিন $200 ইনকাম করুন নতুন এই এপসটি থেকে, পেমেন্ট বিকাশেও নিতে পারবেন, পেমেন্ট ১০০% গ্যারান্টি।

প্রতিদিন ১০০-১০০০০/= ইনকাম করুন নতুন এই এপসটি থেকে, পেমেন্ট বিকাশেও নিতে পারবেন, পেমেন্ট ১০০% গ্যারান্টি। …

One comment

  1. ভাই আপনার সাইটে সাইন আপ করা যায়না কেনো?

Leave a Reply