আপনার ইউটিউব চ্যানেলের জন্য লাইভ সাবসক্রাইবার কাউন্ট করার এ্যাপস বানান সম্পূর্ণ ফ্রী

 

আপনি যদি একটি ইউটিউব চ্যানেলের মালিক হন এবং আপনি যদি চান যে আপনার চ্যানেলের সাবসক্রাইবারের লাইভ কাউন্ট দেখবেন আপনার মোবাইলে তাও আবার আপনার বানানো এ্যাপস এর মাধ্যমে তাহলে নিচের লেখাগুলো ভালোভাবে পড়ুন আর নিজেই বানিয়ে নিন একটি লাইভ সাবসক্রাইবার কাউন্ট এ্যান্ড্রয়েড সফটওয়্যার।
কাজটি শুরু করার আগে আপনাকে একটি html ফাইল ডাউনলোড করতে হবে। ডাউনলোড করতে ক্লিক করুন
এখন ফাইলটিকে আপনার কম্পিউটারের নোটপ্যাড অথবা যে কোন HTML ইডিটর দিয়ে ওপেন করুন।
এবার আপনার ইউটিনউব ্চ্যানেলের হোম পেজে যান এবং আপনার চ্যানেল কোড টা কপি করুন। হোম পেজ কোনটা? যদি না বুঝেন তাহলে নিচের লিংক-এ ক্লিক করুন এবং ভিউ চ্যানেল বাটনে ক্লিক করুন- https://www.youtube.com/dashboard?o=U
যেমনঃ ধরুন আপনার চ্যানেলের লিংক https://www.youtube.com/channel/UCjSaPmEBnnWpuyPeAQGhJpw  (মার্ক করাটি হচ্ছে চ্যানেল কোড)। এখন আপনি শুধু মাত্র শেষের কোড গুলো কপি করুন
যেমন ঃ UCjSaPmEBnnWpuyPeAQGhJpw

এখন আপনার নোটপ্যাডে ওপেন করা html ফাইলটিতে দেখুন একটা লিংক দেওয়া আছে ঠিক এরকম-

https://akshatmittal.com/youtube-realtime/embed/#!/trickmela

এবার এখানে লিংক এর শেষে দেখেন trickmela দেওয়া আছে। এটা হচ্ছে আমার চ্যানেল কাস্টম লিংক। এখন আমার চ্যানেল নাম ডিলেট করে আপনার চ্যানেল কোডটা এখানে বসিয়ে দিয়ে সেভ করুন। অথবা যদি আপনার আরো কোন চ্যানেল থাকে তাহলে নম্পুর্ণ  কোডটা কপি করে আবার পেস্ট করুন এবং অন্য চ্যানেলের কোড টা পেস্ট করে দিন। এবারে সেভ করুন, নতুন করে সেভ চাবে, ফাইলের যে কোন নাম দিয়ে শেষে ডট html লিখে দিবেন।

সেভ হওয়ার পর এবার http://app.thunkable.com এ যান। লগ ইন করার পর ক্রিয়েট নিউ প্রোজেক্ট বাটনে ক্লিক করে একটা নতুন প্রজেক্ট তৈরি করুন এবং ইচ্ছামত একটি নাম দিন।

এবার এ্যাপ পেজ ওপেন হলে একটি ওয়েব ভিউয়ার কম্পোনেন্ট নিন। এবার টাইফুন টুলস নামের একটি এক্সটেন্শন ডাউনলোড করুন। এখানে ক্লিক করুন।

এবার টাইফুন টুলস এক্সটেনশনটি ওয়েব ভিউ কম্পোনেন্টটির উপর নিন। এবার এইচটিএমএল যে ফাইলটি সেভ করেছিলেন সেটি আপলোড করুন। এখন ব্লোক এ যান।
নিচের ছবির মতো করে ব্লোক সেট করুন।
এবার এক্সপোর্ট করুন এবং আপনার ফোনে ইনস্টল করুন। দেখুন আপনার চ্যানেলের সাবস্ক্রাইবার সো করছে এবং লাইভ।

অথবা aia file ডাউনলোড করুন। এখানে ক্লিক করুন।

About Shimul

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *